Amazon Seller > Sell Online > Fulfillment
FULFILLMENT BY AMAZON

প্রাইম সুবিধা পান

স্টোরেজ, প্যাকিং, শিপিং, ডেলিভারি এবং কাস্টমার সহায়তার জন্য একটি অল-ইন-ওয়ান সমাধান

নতুন বিক্রেতা?

বিক্রি শুরু করুন

 

বিদ্যমান বিক্রেতা?

FBA-তে যোগ দিন

 

Amazon.in বিক্রেতা - প্রাইম সুবিধা

Fulfillment by Amazon কি?

Fulfillment by Amazon (FBA) হল Amazon কাস্টমারদের কাছে আপনার পণ্য বিক্রি করার জন্য একটি অল-ইন-ওয়ান সমাধান। যখন আপনি একজন Amazon বিক্রেতা হন এবং FBA ব্যবহার করেন, তখন আপনাকে শুধু আপনার পণ্যগুলি Amazon Fulfillment সেন্টারে পাঠাতে হবে। বাকিটা আমাদের উপর। আমরা আপনার পণ্যগুলি স্টোর করি, এবং যখন কোনও কাস্টমার অর্ডার দেয়, তখন আমরা পণ্যটি প্যাকিং, শিপিং এবং গ্রাহকের দরজায় ডেলিভারি দেওয়ার দায়িত্ব নিই। FBA আপনার পণ্যগুলিকে Prime ব্যাজও দেয় এবং যোগ্য কাস্টমারদের জন্য একই দিন বা পরবর্তী দিনের ডেলিভারি অফার করে। আমরা আপনার জন্য রিটার্ন এবং কাস্টমার সহায়তা প্রশ্নগুলি পরিচালনা করি।

কাস্টমাররা প্রাইম প্রোডাক্ট পছন্দ করেন

Amazon.in কাস্টমাররা Prime ব্যাজ -এর পণ্যগুলি সন্ধান করে কারণ এটি দ্রুত, ফ্রি শিপিং এবং নির্ভরযোগ্য কাস্টমার পরিষেবার প্রতিনিধিত্ব করে। Fulfillment by Amazon আপনার অফারগুলি আরও দৃশ্যমান এবং প্রতিযোগিতামূলক করে তোলে, যা আপনাকে আমাদের কোটি কোটি বিশ্বস্ত প্রাইম কাস্টমারদের কাছে পৌঁছানোর অ্যাক্সেস প্রদান করে। এছাড়াও Fulfillment by Amazon অফার ডিসপ্লে জেতার জন্য আপনার সুযোগ বৃদ্ধি করে, যা “কার্ট যোগ করুন” বিকল্পের সাথে প্রদর্শিত হয় যখন কাস্টমাররা যে পণ্যটি কিনতে চান তাতে ক্লিক করেন। প্রাইম বিক্রেতা হিসাবে, আপনি Prime Day তে অংশগ্রহণ করতে পারেন, যা কেবলমাত্র প্রাইম কাস্টমার এবং বিক্রেতাদের জন্য একটি বার্ষিক শপিং ফেস্টিভাল।
Prime ব্যাজ

Amazon-এ ব্যবহৃত বিভিন্ন শব্দ:

ফুলফিলমেন্ট সেন্টার

ফুলফিলমেন্ট সেন্টারগুলি Amazon -এর উন্নত, বিশ্বব্যাপী ফুলফিলমেন্ট নেটওয়ার্কের অবিচ্ছেদ্য অংশ যা আপনাকে আমাদের সাথে নিরাপদে আপনার পণ্যগুলি সঞ্চয় করতে দেয়। ফুলফিলমেন্ট সেন্টারগুলি আপনার পণ্যগুলি সংরক্ষণ করে, যা তারপর প্যাক করা হয় এবং অর্ডার প্রাপ্তির পরে আপনার কাস্টমারদের কাছে পাঠানো হয়।

অফার: বিনামূল্যে FBA ব্যবহার করে দেখুন*

FBA নির্দিষ্ট ফি অয়েভার অফার
আপনি প্রথম 3 মাস বা প্রথম 100 ইউনিটের জন্য FBA চেষ্টা করে দেখতে পারেন এবং বিনামূল্যে পরিবহন, স্টোরেজ এবং যেকোনো সময় অপসারণের সুবিধা পেতে পারেন। আমরা FC -তে ইনবাউন্ড চার্জ, সংরক্ষণ ফী এবং অপসারণ চার্জগুলিতে সীমিত সময়ের মওকুফ প্রদান করছি যাতে আপনি কোনও অতিরিক্ত খরচ ছাড়াই FBA চেষ্টা করতে পারেন!
* (রেফারেল ফি+ ক্লোজিং ফি + ওজন হ্যান্ডল করার ফি) হল নিয়মিত Amazon-এ বিক্রয় ফি এবং বিনামূল্যে পাওয়া যায় না। আরও বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে অফারের বৈধতা বিভাগ দেখুন
এই অফারটিতে কোন ফি গুলি মওকুফ করা হচ্ছে?
আপনি যদি FBA -তে নতুন হন, তাহলে আমরা প্রথম 100 ইউনিট বা প্রথম 3 মাস (যেটা আগে আসে) -এর জন্য FBA নির্দিষ্ট ফি মওকুফ করব।
এই সময়ের মধ্যে, আপনাকে ATS এর মাধ্যমে FC তে ইনবাউন্ড ট্রান্সপোর্টেশন ফি, সংরক্ষণ ফী এবং রিমুভাল ফি প্রদান করতে হবে না (যখন আপনি শিপমেন্ট তৈরির সময় “ATS - Amazon Transportation Services দ্বারা FBA নিয়ে আসা” চয়ন করেন)।
  • আমরা বিনামূল্যে তে আপনার দোরগোড়া থেকে শিপমেন্ট নিয়ে আসি
  • আমরা আপনার প্রোডাক্ট বিনামূল্যে তে আমাদের ফুলফিলমেন্ট সেন্টারে সংরক্ষণ করি
  • আপনি যে কোনো সময় এটি বিনামূল্যে তে সরাতে পারবেন
উদাহরণ (অর্থবোধক উদ্দেশ্যে):
এখানে ফিচার ফোনের জন্য (নন-অ্যান্ড্রয়েড মোবাইল ফোন) Easy Ship এবং FBA ফি -এর মধ্যে একটি তুলনা করা হয়েছে
নোকিয়া 105
প্রোডাক্টের তথ্য: নোকিয়া 105 (2019)
পণ্যের সাইজের বিভাগ: ছোট
ইউনিটের ওজন: 300 গ্রাম
শিপিং দূরত্ব: জাতীয়
সংরক্ষণ ফী/ইউনিট: ₹ 3 (আমরা 33/ঘন ফুট/মাস চার্জ করি)
Amazon.in -এ তালিকা মূল্য: ₹ 1000
ফি এর ধরন
Easy Ship
FBA
FBA চেষ্টা করে দেখুন*
Amazon.in এ আপনার পণ্যের মূল্য
₹1000
₹1000
₹1000
Amazon চার্জগুলিতে স্ট্যান্ডার্ড বিক্রয়
রেফারেল*(মোবাইল ফোনের জন্য 5%)
₹50
₹50
₹50
ক্লোজিং ফি
₹30
₹18
₹18
শিপিং/ওজন হ্যান্ডল করার ফি
₹72
₹61
₹61
FBA স্পেসিফিক চার্জ
FC থেকে পরিবহন
-
₹10
বিনামূল্যে
FC -এর স্টোরেজ
-
₹3
বিনামূল্যে
পিক ও প্যাক করার ফি
-
₹11
₹11
অপসারণ (যদি প্রয়োজন হয়)
-
₹10
বিনামূল্যে
মোট Amazon ফি
₹152
₹153
₹140
ফি শতাংশ
15.2%
15.3%
14.0%
*শর্তাবলী এবং উল্লিখিত অফারের বৈধতা সাপেক্ষে উপরে উল্লিখিত উদাহরণ দৃষ্টান্তের উদ্দেশ্যে এবং চার্জগুলি পরিবর্তিত হতে পারে। আরও বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে seller central -এ যান
কিভাবে ফি মওকুফ প্রয়োগ করা হবে?
  • FC চার্জের ট্রান্সপোর্টেশন– যখন আপনি 'Amazon ইনবাউন্ড পিক-আপ সার্ভিস (ATS)' নির্বাচন করেন তখন ডিসকাউন্ট অগ্রিম দেওয়া হবে। চার্জগুলি প্রথম 100 ইউনিট বা প্রথম 3 মাসের জন্য জিরো হিসেবে দেখানো হবে। ইনবাউন্ড ডিসকাউন্ট 1000 টাকাতে ক্যাপ করা হয়।
  • স্টোরেজ এবং রিমুভাল ফি – আপনাকে প্রথম 100 ইউনিট বা প্রথম 3 মাসের জন্য স্টোরেজ এবং রিমুভাল ফি জন্য চার্জ করা হবে না।
  • অনুগ্রহ করে মনে রাখবেন যে FBA -তে শুরু করার 24 ঘন্টা পরে রিমুভাল ডিসকাউন্ট প্রযোজ্য হবে। এছাড়াও, যথারীতি পিক এবং প্যাক ফি চার্জ অব্যাহত থাকবে।
বিনামূল্যে FBA ট্রাই করা অফারের শর্তাবলী এবং বৈধতা কী?
এই শর্তাবলী অনুযায়ী আপনি বিনামূল্যে FBA ট্রাই অফারটি পেতে পারবেন:
  • অফারটি শুধুমাত্র প্রথমবারের জন্য Fulfillment by Amazon চেষ্টা করা বিক্রেতাদের জন্য বৈধ (যেমন, এই তারিখ পর্যন্ত FC তে কোনও চালান পাঠান নি)। আপনার 3 মাসের ট্রায়াল সময়কাল সেই তারিখ থেকে শুরু হবে যেদিন Amazon Fulfillment সেন্টারে (FC) আমরা আপনার প্রথম শিপমেন্ট পাবো।
  • আপনার প্রথম শিপমেন্ট FC তে প্রেরণের তারিখ থেকে শুধুমাত্র প্রথম 100 ইউনিটের জন্য অথবা 3 মাসের জন্য (যেটা আগে হয়) ফি মওকুফ গ্রহণ করতে পারবেন। প্রথম শিপমেন্টটি ন্যূনতম 10 ইউনিট হতে হবে।
  • ইনবাউন্ড চার্জ ওয়েভার পেতে 'Amazon ইনবাউন্ড পিক-আপ সার্ভিস (ATS) ' ব্যবহার করে আপনাকে অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণ করতে হবে। 3 মাসের ট্রায়ালের মেয়াদে আপনার একাধিক ফ্রি ইনবাউন্ড শিপমেন্ট থাকতে পারে (যতক্ষণ না আপনি 100 ইউনিটে পৌঁছাবেন)। ইনবাউন্ড ডিসকাউন্ট 1000 টাকাতে ক্যাপ করা হয়।
  • আপনি যদি Amazon FC থেকে আপনার পণ্যগুলি সরাতে চান তবে যে কোনও সময় (অফারের সময়কালের মধ্যে), এই অফারের অংশ হিসাবে রিমুভাল ফি মওকুফ করা হবে।
  • ইনবাউন্ড চার্জ, স্টোরেজ এবং রিমুভাল ফি হল FBA নির্দিষ্ট ফি/চার্জ যা এই অফারের একটি অংশ হিসাবে মওকুফ হয়। রেফারেল ফি, ক্লোজিং ফি, ওজন হ্যান্ডল করার ফি এবং GST (APOB) -তে ওয়্যারহাউস ঠিকানা যোগ করার জন্য 3rd পার্টি পরিষেবা খোঁজার মতো অতিরিক্ত চার্জগুলি আগের মতোই চার্জ করা হবে।

FBA কিভাবে কাজ করে?

Fulfillment by Amazon আপনার ফুলফিলমেন্ট মাথাব্যাথা দূর করতে সাহায্য করতে পারে এবং আপনার ব্যবসাকে স্কেল করতে সহায়তা করে।

ধাপ 1

একটি Amazon বিক্রেতা হিসাবে নথিভুক্ত হন এবং আপনার পণ্যগুলি তালিকাভুক্ত করুন
একজন Amazon.in বিক্রেতা হিসাবে নথিভুক্ত হন এবং আপনার অ্যাকাউন্ট সেট আপ করতে বিক্রেতা Seller Central -এ লগইন করুন। আপনার ব্যবসার বিশদ আপডেট করুন এবং Amazon.in এ আপনার প্রোডাক্ট লিস্টিং যোগ করুন।

ধাপ 2

FBA -তে যোগ দিন এবং আপনার পণ্যগুলি একটি Amazon Fulfillment সেন্টারে পাঠান
একবার আপনি আপনার পণ্যগুলি তালিকাভুক্ত করার পরে, আপনি Amazon FBA এর জন্য সাইন আপ করতে পারেন যেখানে আপনাকে অতিরিক্ত বিবরণ শেয়ার করতে হবে, আপনার নির্বাচিত Amazon Fulfillment সেন্টারগুলি (FC) কে ব্যবসার অতিরিক্ত স্থান (APOB) হিসাবে যোগ করুন। আপনি তারপর Amazon FC -তে আপনার পণ্য শিপ করতে পারেন

ধাপ 3

আপনার প্রাইম প্রোডাক্টের জন্য অর্ডার পান
আপনার FBA পণ্যগুলিতে Prime ব্যাজ থাকবে। আপনি অফার ডিসপ্লে জিতে আরও ভাল শট পাবেন যা আপনার দ্রুতভাবে আরও অর্ডার পাওয়ার সুযোগ বৃদ্ধি করে। একবার একটি অর্ডার স্থাপন করা হলে, Amazon আপনার পণ্যগুলি অবিলম্বে প্যাক করবে এবং ডেলিভারির জন্য তাদের প্রস্তুত করবে।

ধাপ 4

Amazon কাস্টমারদের কাছে আপনার পণ্য বিতরণ করে
আমাদের বিশ্বমানের ফুলফিলমেন্ট নেটওয়ার্কের মাধ্যমে যা ভারতের 99% পিন কোডগুলিতে সরবরাহ করে, আমরা শিপমেন্ট ট্র্যাকিংয়ের পাশাপাশি আপনার পণ্যগুলি দ্রুত এবং নির্ভরযোগ্যভাবে কাস্টমারের কাছে সরবরাহ করব। খুশি কাস্টমার মানে একটি 5-স্টার রেটিং এবং আরও অর্ডার পাওয়ার একটি ভাল সুযোগ।
শুরু করার জন্য সাহায্যের দরকার?
একটি Amazon বিক্রেতা সমন্বিত ভিডিও থাম্বনেল
প্রাইম সদস্য হওয়ায়, আমরা যত দ্রুত সম্ভব আমাদের কাস্টমারদের কাছে পৌঁছাতে পেরেছি।
ধীপাখ রাজারামGoodness Pet Food
এতেও বিশ্বাস হচ্ছে না?

FBA এর সুবিধাগুলি

Prime বেনিফিট - Amazon Prime ব্যাজ
Amazon Prime ব্যাজ
যোগ্য পণ্যগুলিতে Prime ব্যাজ প্রদর্শন করুন এবং আপনার কাস্টমারকে বিনামূল্যে সীমাহীন এক বা দুই দিনে ডেলিভারির বিকল্পগুলি দিন। প্রিমিয়াম ডেলিভারি বিকল্পগুলি কাস্টমারের চাহিদা এবং আনুগত্য বৃদ্ধি করে
Prime বেনিফিট - বিজনেস ফোকাস
আপনার ব্যবসার উপর ফোকাস করুন
আমরা আপনার ইনভেন্টরি স্টোর করি এবং কাস্টমারদের আপনার পণ্য শিপ করার খেয়াল রাখি যাতে আপনি আপনার ব্যবসার উপর ফোকাস করতে পারেন।
Prime বেনিফিট - ফ্লেক্সিবল রেট স্ট্রাকচার
চলতে চলতে পে করুন
FBA ফ্লেক্সিবল রেট স্ট্রাকচার মানে আপনি কেবলমাত্র আপনার ব্যবহৃত পরিষেবাগুলির জন্য অর্থ প্রদান করেন - কোনও অতিরিক্ত সদস্যতা ফী নেই, কোনও ন্যূনতম ইউনিট নেই এবং কোনও স্টার্ট আপ ফি নেই
Prime বেনিফিট - বিল্ডিং ট্রাস্ট
ভরসা তৈরি করুন
কাস্টমাররা Amazon -এর বিশ্বমানের প্যাকেজিং, শিপিং, কাস্টমার পরিষেবা এবং রিটার্নগুলিকে ভরসা করে - এবং এখন আপনার ব্র্যান্ড এই ভরসার সুবিধা পেতে পারে
Prime বেনিফিট - ব্যবসা বৃদ্ধি
কোনও ক্রমবর্ধমান যন্ত্রণা নেই
এমনকি যখন আপনার বিক্রয় Amazon -এর মাধ্যমে বৃদ্ধি পায়, তখন আপনাকে ইনভেন্টরি স্পেস, ম্যানেজিং, প্যাকিং এবং অর্ডারগুলি প্রদানের জন্য লোকবল সম্পর্কে চিন্তা করতে হবে না।
Prime বেনিফিট - কাস্টমাররা আরও বেশি কিছু পেতে ফিরে আসেন
আরো বেশি কিছু পাওয়ার জন্য ফিরে আসছে
FBA এর সাথে, আমরা আপনার কাস্টমার পরিষেবা এবং Amazon -এ বিক্রি করা পণ্যগুলি রিটার্নের খেয়াল রাখি। আপনার পণ্যগুলি Amazon -এর মাধ্যমে বিনামূল্যে ডেলিভারির জন্য যোগ্য হবে। আপনি সহজেই আপনার পণ্যগুলি Amazon Fulfillment সেন্টারগুলিতে পাঠাতে পারেন Amazon প্রশিক্ষিত পরিবহনকারী ব্যবহার করে যারা আপনার দোরগোড়া থেকে পণ্যগুলি নিয়ে আসতে পারে।
Prime বেনিফিট - পে অন ডেলিভারি
পে অন ডেলিভারি পেমেন্টগুলি
ভারতে ব্যাপকভাবে ব্যবহৃত পে অন ডেলিভারির (পণ্য ডেলিভারির সময় নগদ পরিশোধ নামেও পরিচিত) সাথে, আপনি FBA এর মাধ্যমে পে অন ডেলিভারি সুবিধা ব্যবহার করে আপনার অর্ডার পূরণ করতে পারেন। ফান্ডগুলি সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।
Prime বেনিফিট - বিক্রয় বৃদ্ধি
বিক্রয় বৃদ্ধি
Fulfillment by Amazon আপনাকে Amazon -এর বিশ্বমানের ফুলফিলমেন্ট সম্পদগুলিতে অ্যাক্সেস প্রদান করে আপনার অনলাইন বিক্রয় বৃদ্ধি করতে সহায়তা করে।
আমাদের বিনামূল্যে FBA -এর ওপর ওয়েবিনার এবং একজন Amazon বিক্রেতাহিসাবে আপনার বিক্রয় ত্বরান্বিত করতে সাহায্য করায় এর বেনিফিটের জন্য নীচে সাইন আপ করুন

আপনার FBA ফি গণনা করা

নিম্নলিখিত 4 টি সহজ ধাপের সাহায্যে আপনি প্রতিটি বিক্রি হওয়া পণ্যে চার্জ করা আনুমানিক FBA ফি নির্ধারণ করতে পারেন। উপরের তুলনা টেবিলে যেমনটা দেখানো হয়েছে, FBA স্বয়ংক্রিয়ভাবে আপনার পণ্যগুলির জন্য Prime ব্যাজ সক্ষম করে। FBA -তে স্যুইচ করেবিক্রেতারা 3X পর্যন্ত বিক্রয় দেখেছেন
অনুগ্রহ করে মনে রাখবেন যে নিচে উল্লেখিত ফি গুলি আসলে নির্দেশক। আপনার চূড়ান্ত প্রযোজ্য ফি একাধিক বিষয়ের উপর নির্ভর করে, যেমন প্রোডাক্টের বিভাগ, আকার, ওজন, ভলিউম্যাট্রিক ওজন, অতিরিক্ত পরিষেবা, ইত্যাদি।

ধাপ 1: আপনার ক্যাটাগরি নির্বাচন করুন এবং আপনার রেফারেল ফি খুঁজুন

আপনার রেফারেল ফি নির্ধারণ করতে নীচের তালিকা থেকে আপনার পণ্য বিভাগ বাছুন।

রেফারেল ফি টেবিল

বিভাগ

রেফারেল ফি শতাংশ

অটোমোটিভ, গাড়ি ও অ্যাক্সেসরি
অটোমোটিভ - হেলমেট, তেল ও লুব্রিকেন্ট, ব্যাটারি, প্রেশার ওয়াশার, ভ্যাকুয়াম ক্লিনার, এয়ার ফ্রেশনার, এয়ার পিউরিফায়ার এবং গাড়ির যন্ত্রপাতি
6.5%
অটোমোটিভ - টায়ার ও রিম
5%
অটোমোটিভ যানবাহন - 2-হুইলার, 4-হুইলার এবং বৈদ্যুতিক যানবাহন
2%
অটোমোটিভ - গাড়ি এবং বাইকের যন্ত্রাংশ, ব্রেক, স্টাইলিং এবং বডি ফিটিংস, ট্রান্সমিশন, ইঞ্জিনের যন্ত্রাংশ, এক্সহস্ট সিস্টেম, অভ্যন্তরীণ ফিটিং, সাসপেনশন এবং ওয়াইপার
11.00%
অটোমোটিভ - অন্যান্য উপবিভাগ
20%
অটোমোটিভ — ক্লিনিং কিট (স্পঞ্জ, ব্রাশ, ডাস্টার, কাপড় এবং তরল), গাড়ির অভ্যন্তর এবং বহিরঙ্গের যত্ন (মোম, পালিশ, শ্যাম্পু এবং অন্যান্য), গাড়ি এবং বাইকের লাইটিং এবং রঙ
9.00%
অটোমোটিভ অ্যাক্সেসরি (ফ্লোর ম্যাট, সিট/গাড়ি/বাইকের কভার) এবং রাইডিং গিয়ার (মুখের কভার এবং গ্লাভস)
13%
গাড়ির ইলেকট্রনিক ডিভাইস
5.5%
গাড়ির ইলেকট্রনিক জিনিসপত্র
10.5%
শিশুদের প্রোডাক্ট, খেলনা ও শিক্ষামূলক আইটেম
বেবি প্রোডাক্ট - অন্যান্য প্রোডাক্ট
আইটেমের দাম <=1000 হলে 6.0%
আইটেমের দাম >1000 হলে 8.0%
বেবি হার্ডলাইনগুলি - দোলনা, বাউন্সার এবং রকার, ক্যারিয়ার, ওয়াকার
শিশুর নিরাপত্তা - গার্ড ও লক
শিশুদের ঘরের সাজসজ্জা
শিশুদের ঘরের আসবাবপত্র
শিশুদের জন্য গাড়ির সিট এবং অ্যাক্সেসরি
বেবি স্ট্রোলার, বাগিজ ও প্র্যাম
8%
ক্রাফট-এর সামগ্রী
8%
খেলনাগুলি
আইটেমের দাম <=1000 হলে 9.50%
আইটেমের দাম >1000 হলে 11%
খেলনা - ড্রোন
10.5%
খেলনা - বেলুন এবং সফট টয়
11.0%
বই, সঙ্গীত, সিনেমা, ভিডিও গেম, বিনোদন
বই
আইটেমের দাম <=250 হলে 2%
আইটেমের দাম >250 এবং <=500 হলে 4%
আইটেমের দাম >500 এবং <=1000 হলে 9%
আইটেমের দাম > 1000 হলে 12.5%
সিনেমা
6.5%
সঙ্গীত
6.5%
বাদ্যযন্ত্র (গিটার এবং কীবোর্ড ছাড়া)
7.5%
বাদ্যযন্ত্র - গিটার
7.5%
বাদ্যযন্ত্র - কীবোর্ড
5%
বাদ্যযন্ত্র - ডিজে ও ভিজে সরঞ্জাম,
রেকর্ডিং এবং কম্পিউটার,
কেবল ও লিড,
মাইক্রোফোন,
পিএ ও স্টেজ
9.5%
ভিডিও গেম - অনলাইন গেম পরিষেবা
2%
ভিডিও গেমস - অ্যাক্সেসরি
আইটেমের দাম <=500 হলে 9%,
আইটেমের দাম > 500 হলে 12%
ভিডিও গেমস - কনসোল
7%
ভিডিও গেমস
7%
শিল্প, চিকিৎসা, বৈজ্ঞানিক সরবরাহ ও অফিসের প্রোডাক্টগুলি
ব্যবসা ও শিল্পের যোগান - রোবোটিক্স, ল্যাব সরবরাহ, সোল্ডারিং সরঞ্জাম, ব্যক্তিগত নিরাপত্তার সরঞ্জাম (মাস্ক বাদে) এবং PPE কিট
· INR 150000 পর্যন্ত 11.5%
· INR 15000-এর বেশি হলে 5%
জ্যানিটোরিয়াল এবং স্যানিটেশন (ক্লিনার এবং ডিওডরাইজার, ন্যাতা/বালতি, টিস্যু ও ওয়াইপ, বাণিজ্যিক ভ্যাকুয়াম ক্লীনার, ডিসপেনসার ইত্যাদি), মেডিকেল ও স্বাস্থ্যসেবা সরবরাহ
5.5%
প্রেসক্রিপশন ওষুধ
4.5%
মাস্ক
6.00%
ওজন মেশিন - BISS এবং রান্নাঘর
আইটেমের দাম <=500 হলে 10.5%
আইটেমের দাম > 500 হলে 12.0%
বাণিজ্যিক ও শিল্প সরবরাহ - উপাদান হ্যান্ডলিং সরঞ্জাম, জ্যানিটোরিয়াল ও স্যানিটেশন, মেডিকেল ও ডেন্টাল সরবরাহ, বাণিজ্যিক রান্নাঘর এবং হিমায়ন সরঞ্জাম
5.5%
ব্যবসা ও শিল্প সরবরাহ - পাওয়ার টুলস ও আনুষঙ্গিক, ওয়েল্ডিং মেশিন, মাইক্রোস্কোপ, শিল্প ইলেক্ট্রিকাল প্রোডাক্ট
9.00%
পেশাগত নিরাপত্তা সরবরাহ (মাস্ক, গ্লাভস, নিরাপত্তা জুতা, ফেস শিল্ড এবং অন্যান্য পিপিই প্রোডাক্ট)
5%
ব্যবসা ও শিল্প সরবরাহ - টেস্টিং এবং পরিমাপ যন্ত্র, টেপ এবং আঠা, প্যাকেজিং উপাদান, 3D প্রিন্টার, থার্মাল প্রিন্টার এবং বারকোড স্ক্যানার
· INR 15000 পর্যন্ত 8%
· INR 15000-এর বেশি হলে 5%
অফিসের প্রোডাক্টগুলি
8%
অফিসের প্রোডাক্টগুলি - মেশিন এবং ইলেকট্রনিক ডিভাইস
9.5%
পোশাক, ফ্যাশন, ফ্যাশন আনুষাঙ্গিক,গহনা, লাগেজ, জুতো
পোশাক - আনুষঙ্গিক
আইটেমের দাম <=300 হলে 14%
আইটেমের দাম > 300 হলে 18%
পোশাক - সোয়েট শার্ট এবং জ্যাকেট
আইটেমের দাম <= 300 হলে 13%
আইটেমের দাম > 300 হলে 20%
পোশাক - শর্টস
আইটেমের দাম <=300 হলে 14%
আইটেমের দাম > 300 এবং <= 1000 হলে 17%
আইটেমের দাম > 1000 হলে 19%
পোশাক - মহিলাদের কুর্তা, কুর্তি এবং সালোয়ার স্যুট
আইটেমের দাম <=300 হলে 15%
আইটেমের দাম > 300 এবং <= 1000 হলে 16.5%
আইটেমের দাম > 1000 হলে 18.0%
পোশাক - অন্যান্য ভিতরের পোশাক
আইটেমের দাম <= 500 হলে 12.5%
আইটেমের দাম > 500 হলে 12%
পোশাক - রাত পোশাক
12%
পোশাক - অন্যান্য প্রোডাক্ট
আইটেমের দাম <=300 হলে 14%
আইটেমের দাম > 300 এবং <= 1000 হলে 16.5%
আইটেমের দাম > 1000 হলে 18%
পোশাক - শাড়ি এবং ড্রেস মেটিরিয়াল
আইটেমের দাম <=300 হলে 10.5%
আইটেমের দাম > 300 হলে 18%
পোশাক - পুরুষদের টি-শার্ট (পোলো, ট্যাঙ্ক টপ এবং ফুল হাতা টপ ছাড়া)
আইটেমের দাম <= 500 হলে 17%
আইটেমের দাম > 500 হলে 15%
পোশাক - মহিলাদের ভিতরের পোশাক / অন্তর্বাস
আইটেমের দাম <= 500 হলে 12.5%
আইটেমের দাম > 500 হলে 11%
ব্যাকপ্যাক
আইটেমের দাম <= 500 হলে 12%
আইটেমের দাম > 500 হলে 9%
চশমা - সানগ্লাস, ফ্রেম এবং পাওয়ারহীন চশমা
12.00%
ফ্যাশন গহনা
আইটেমের দাম <= 1000 হলে 22.5%
আইটেমের দাম > 1000 হলে 24%
সূক্ষ্ম গহনা (সোনার কয়েন)
2.5%
সূক্ষ্ম গহনা (স্টাডেড)
10%
সূক্ষ্ম গহনা (স্টাডেড নয় এবং সলিটেয়ার)
5%
ফ্লিপ ফ্লপ, ফ্যাশন স্যান্ডেল এবং স্লিপার
আইটেমের দাম <= 500 হলে 9%
আইটেমের দাম > 500 হলে 12.5%
হ্যান্ডব্যাগ
আইটেমের দাম <= 500 হলে 12.5%
আইটেমের দাম > 500 হলে 9.5%
লাগেজ - স্যুটকেস এবং ট্রলি
6.5%
লাগেজ - ভ্রমণ অ্যাক্সেসরিজ
আইটেমের দাম <= 500 হলে 11%
আইটেমের দাম > 500 হলে 10%
লাগেজ - অন্যান্য উপবিভাগ
5.5%
রূপোর গহনা
10.5%
জুতো
আইটেমের দাম <=1000 হলে 14%
আইটেমের দাম > 1000 হলে 15%
বাচ্চাদের জুতো
আইটেমের দাম <= 500 হলে 6%
আইটেমের দাম > 500 হলে 14%
জুতো - স্যান্ডেল এবং ফ্লোটার
10.5%
ওয়ালেট
12%
ঘড়ি
13.5%
ইলেকট্রনিক্স (ক্যামেরা, মোবাইল, পার্সোনাল কম্পিউটার, ওয়্যারলেস) ও অ্যাক্সেসরিজ
তার - ইলেকট্রনিক্স, পার্সোনাল কম্পিউটার, ওয়্যারলেস
20%
ক্যামেরা অ্যাক্সেসরিজ
11%
ক্যামেরা লেন্স
7%
ক্যামেরা এবং ক্যামকর্ডার
5%
কেস, কভার, স্কিন, স্ক্রিন গার্ড
আইটেমের দাম <=150 হলে 3%
আইটেমের দাম > 150 এবং <=300 হলে 18%
আইটেমের দাম > 300 এবং <= 500 হলে 20%
আইটেমের দাম > 500 হলে 25%
ডেস্কটপ
6.5%
ইলেকট্রনিক অ্যাক্সেসরিজ (ইলেকট্রনিক্স, পার্সোনাল কম্পিউটার এবং ওয়্যারলেস)
17%
ইলেকট্রনিক ডিভাইস (টিভি, ক্যামেরা ও ক্যামকর্ডার, ক্যামেরা লেন্স এবং আনুষঙ্গিক, GPS ডিভাইস, স্পিকার ছাড়া)
9%
মনোরঞ্জন সংগ্রহযোগ্য
· INR 300 পর্যন্ত 13%
· INR 300-এর বেশি হলে 17%
ফ্যাশন স্মার্টওয়াচ
14.5%
GPS ডিভাইস
13.5%
হার্ড ডিস্ক
8.5%
হেডসেট, হেডফোন এবং ইয়ারফোন
18%
কীবোর্ড এবং মাউস
13%
Kindle আনুষঙ্গিক
25%
ল্যাপটপ ব্যাগ ও স্লিভ
আইটেমের দাম <= 500 হলে 12%
আইটেমের দাম > 500 হলে 9%
ল্যাপটপ এবং ক্যামেরা ব্যাটারি
12%
ল্যাপটপ
6%
মেমরি কার্ড
12%
মোবাইল ফোন ও ট্যাবলেট (গ্রাফিক ট্যাবলেট সহ)
5%
মোডেম এবং নেটওয়ার্কিং ডিভাইসগুলি
14%
মনিটর
6.5%
পার্সোনাল কম্পিউটারের উপাদান (RAM, মাদারবোর্ড)
5.5%
পাওয়ার ব্যাংক
18%
প্রিন্টার ও স্ক্যানার
8%
সফ্টওয়্যার প্রোডাক্ট
11.5%
স্পিকার
11%
টেলিভিশন
6%
ল্যান্ডলাইন ফোন
6.0%
USB ফ্ল্যাশ ড্রাইভ (পেন ড্রাইভ)
16%
প্রোজেক্টর, হোম থিয়েটার সিস্টেম, বাইনোকুলার এবং টেলিস্কোপ
6.00%
মুদির দোকানের প্রোডাক্ট, খাদ্য এবং পোষ্যদের খাবার
মুদির দোকানের প্রোডাক্ট এবং পানভোজন - অন্যান্য প্রোডাক্ট
আইটেমের দাম <=500 হলে 4.0%
আইটেমের দাম >500 এবং <=1000 হলে 5.5%
আইটেমের দাম > 1000 হলে 9.5%
মুদির দোকানের প্রোডাক্ট এবং পানভোজন - হ্যাম্পার এবং উপহার
আইটেমের দাম <=1000 হলে 6.0%
আইটেমের দাম > 1000 হলে 9.5%
পোষ্যদের খাবার
· INR 250 পর্যন্ত 6.5%
· INR 250-এর বেশি হলে 11%
স্বাস্থ্য, সৌন্দর্য, ব্যক্তিগত যত্ন এবং ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি
বিউটি - সুগন্ধী
আইটেমের দাম <=250 হলে 8.5%
আইটেমের দাম >250 হলে 13.0%
বিউটি প্রোডাক্টস
5%
ডিওডোর‍্যান্ট
6.5%
মুখের স্টিমার
7.0%
প্রেসক্রিপশন ওষুধ
2.5%
স্বাস্থ্য ও ব্যক্তিগত যত্ন (HPC) - চিকিৎসা সরঞ্জাম ও কন্ট্যাক্ট লেন্স
8%
স্বাস্থ্য ও ব্যক্তিগত যত্ন - আয়ুর্বেদিক প্রোডাক্ট, মুখের ভিতরের যত্ন, হাতের স্যানিটাইজার, পুজোর জিনিসপত্র
আইটেমের দাম <=500 হলে 6.0%
আইটেমের দাম >500 হলে 8.0%
স্বাস্থ্য ও ব্যক্তিগত যত্ন (HPC) - পুষ্টি
9%
স্বাস্থ্য ও ব্যক্তিগত যত্ন (HPC) - অন্যান্য উপবিভাগ
11%
স্বাস্থ্য এবং ব্যক্তিগত যত্ন - অন্যান্য গৃহস্থালী জিনিসপত্র
আইটেমের দাম <=500 হলে 3.5%
আইটেমের দাম >500 হলে 6.5%
স্বাস্থ্য এবং ব্যক্তিগত যত্ন - কন্ট্যাক্ট লেন্স এবং পড়ার চশমা
12.0%
লাক্সারি বিউটি
5.0%
গাড়ির দোলনা, লেন্স কিট এবং ট্যাবলেট কেস
21%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি - ইলেকট্রিক ম্যাসাজার
আইটেমের দাম <=1000 হলে 9.5%
আইটেমের দাম > 1000 হলে 12.0%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি (গ্রুমিং এবং স্টাইলিং)
10%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি - গ্লুকোমিটার এবং গ্লুকোমিটার স্ট্রিপ
5.5%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি - থার্মোমিটার
8.5%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি - ওজন মেশিন এবং ফ্যাট অ্যানালাইজার
আইটেমের দাম <=500 হলে 10.5%
আইটেমের দাম > 500 হলে 12.0%
ব্যক্তিগত যত্নের যন্ত্রপাতি - অন্যান্য প্রোডাক্ট
7.5%
বাড়ি, সাজসজ্জা, গৃহ উন্নয়ন, আসবাবপত্র, বহিরঙ্গন, লন ও বাগান
বিন ব্যাগ ও ইনফ্লেটেবল জিনিসপত্র
11%
দেওয়াল ঘড়ি
8%
আসবাবপত্র
আইটেমের দাম <= 15000 হলে 14.50%
আইটেমের দাম > 15000 হলে 10.00%
বাড়ি - সুগন্ধী ও মোমবাতি
10.5%
কার্পেট, বিছানার চাদর, কম্বল এবং কভার
আইটেমের দাম <= 500 হলে 6%
আইটেমের দাম > 500 হলে 10.5%
ঘরের আসবাব
আইটেমের দাম <= 1000 হলে 12%
আইটেমের দাম > 1000 হলে 13%
গৃহ উন্নয়ন - ওয়ালপেপার
13.50%
হোম সিকিউরিটি সিস্টেম সহ গৃহ উন্নয়ন (আনুষঙ্গিক ছাড়া)
9%
মই, রান্নাঘর এবং বাথরুমের জিনিসপত্র
8.00%
হোম স্টোরেজ
আইটেমের দাম <= 300 হলে 10%
আইটেমের দাম > 300 হলে 13%
হোম - অন্যান্য উপবিভাগ
17%
হোম - বর্জ্য এবং পুনর্ব্যবহার
6%
হোম - পোস্টার
17%
ইনডোর লাইটিং - অন্যন্য
16.00%
ইনডোর লাইটিং — দেওয়াল, সিলিং-এ ফিট করা লাইট, ল্যাম্প বেস, ল্যাম্প শেড এবং স্মার্ট লাইটিং
12%
LED বাল্ব এবং ব্যাটেন
7%
কুশন কভার
10.00%
স্লিপকভার এবং রান্নাঘরের লিনেন
14.50%
লন ও বাগান - বাণিজ্যিক কৃষি প্রোডাক্ট
3.00%
লন ও বাগান - কীটপতঙ্গ মারার রাসায়নিক, মশারি, পাখি নিয়ন্ত্রণ, উদ্ভিদ সুরক্ষা, ফগার
আইটেমের দাম <= 1000 হলে 6%
আইটেমের দাম > 1000 হলে 8%
লন ও বাগান - সৌর ডিভাইস (প্যানেল, ইনভার্টার, চার্জ কন্ট্রোলার, ব্যাটারি, লাইট, সৌর গ্যাজেট)
5%
লন ও বাগান - ছোট টব, সার, জলসেচন এবং অন্যান্য উপবিভাগ
আইটেমের দাম <= 300 হলে 13%
আইটেমের দাম > 300 এবং <= 15000 হলে 10%
আইটেমের দাম > 15000 হলে 5%
লন ও বাগান - গাছ, বীজ ও চারা
আইটেমের দাম <=500 হলে 9%
আইটেমের দাম > 500 হলে 10%
লন ও বাগান- বহিরঙ্গন সরঞ্জাম (করাত, লন মোয়ার, কৃষি সরঞ্জাম, মাটি কোপানোর যন্ত্র, স্ট্রিং ট্রিমার, ওয়াটার পাম্প, জেনারেটর, বারবিকিউ গ্রিল, গ্রীনহাউস)
5.5%
রান্নাঘর, বড় ও ছোট যন্ত্রপাতি
রান্নাঘর - যন্ত্রপাতি ছাড়া অন্যান্য জিনিস (কাঁচের এবং চিনা মাটির জিনিস সহ)
আইটেমের দাম <= 300 হলে 6%
আইটেমের দাম > 300 হলে 11.5%
রান্নাঘর - কাঁচের এবং চিনা মাটির জিনিস
আইটেমের দাম <= 300 হলে 6%
আইটেমের দাম > 300 হলে 11.5%
রান্নাঘর - গ্যাস স্টোভ এবং প্রেশার কুকার
7.5%
বড় যন্ত্রপাতি (আনুষঙ্গিক, রেফ্রিজারেটর এবং চিমনি ছাড়া)
5.5%
বড় যন্ত্রপাতি - আনুষঙ্গিক
16%
বড় যন্ত্রপাতি - চিমনি
7.5%
বড় যন্ত্রপাতি - রেফ্রিজারেটর
5%
ছোট যন্ত্রপাতি
আইটেমের দাম <=5000 হলে 5.5%
আইটেমের দাম > 5000 হলে 6.5%
ফ্যান এবং রোবোটিক্স ভ্যাকুয়াম
আইটেমের দাম <=3000 হলে 5.5%
আইটেমের দাম > 3000 হলে 7%
ক্রীড়া, জিম ও ক্রীড়া সরঞ্জাম
বাইসাইকেল
8%
জিম সরঞ্জাম
9%
“ক্রীড়া- ক্রিকেট ও ব্যাডমিন্টনের সরঞ্জাম,
টেনিস, টেবিল টেনিস, স্কোয়াশ,
ফুটবল, ভলিবল, বাস্কেটবল, থ্রোবল,
সাঁতার”
6%
ক্রীড়া - ফুটবল, ভলিবল, বাস্কেটবল, থ্রোবল
6%
ক্রীড়া - টেনিস, টেবিল টেনিস, স্কোয়াশ
6%
স্পোর্টস - সাঁতার
6%
খেলাধূলা ও আউটডোর - পায়ের পরিধান
আইটেমের দাম <=1000 হলে 14%
আইটেমের দাম > 1000 হলে 15%
ক্রীড়া ও আউটডোর - অন্যান্য প্রোডাক্ট
আইটেমের দাম <=250 হলে 9%
আইটেমের দাম > 250 হলে 11.5%
অন্যান্য
মুদ্রা সংগ্রহযোগ্য
15%
কনজিউমেবল ফিজিকাল গিফ্ট কার্ড
5%
চারুকলা
20%
রূপোর কয়েন এবং বার
2.5%
খেলাধূলার সংগ্রহযোগ্য
· INR 300 পর্যন্ত 13%
· INR 300-এর বেশি হলে 17%
ওয়াল আর্ট
13.5%
ওয়ারেন্টি পরিষেবা
30%

ধাপ 2: আপনার ক্লোজিং ফি নির্ধারণ করুন

আপনার পণ্যের মূল্যের উপর ভিত্তি করে, আপনার ক্লোজিং ফি নির্ধারণ করুন

আইটেমের দামের রেঞ্জ (INR)

সমস্ত বিভাগ

ব্যতিক্রমী বিভাগগুলি*

₹ 0 - 250
₹ 25
₹ 12*কম ফি
₹ 251 - 500
₹ 20
₹ 12**কম ফি
₹ 501 - 1000
₹ 18
₹ 18
₹ 1000+
₹ 35
₹ 35

ধাপ 3: আপনার ফুলফিলমেন্ট ফি হিসাব করুন

ফুলফিলমেন্ট ফি আপনার পণ্যের ওজন এবং মাত্রা এবং শিপিং ডিস্ট্যান্স -এর উপর নির্ভর করে।
আপনার শিপিং ফী এবং অন্যান্য ফি (পিক ও প্যাক করার ফি + সংরক্ষণ ফী) গণনা করতে আপনার সাইজ নির্বাচন করুন
স্ট্যান্ডার্ড সাইজ আইটেমের জন্য ফী কাঠামো
FBA ফুলফিলমেন্ট ফি

পিক ও প্যাক করার ফি (প্রতি ইউনিট পিছু)

₹ 11

সংরক্ষণ ফী (প্রতি ঘন ফুট/মাস)

₹ 33

শিপিং ফী (ওজন হ্যান্ডল করার ফি)

টেবিল অনুযায়ী
FBA (নন-বিক্রেতা ফ্লেক্স) ওজন হ্যান্ডল করার ফি (শিপমেন্ট প্রতি INR) *

ব্যান্ডের সাইজ

স্ট্যান্ডার্ড

স্থানীয়
আঞ্চলিক
জাতীয়
প্রথম 500 গ্রাম
₹29
₹40
₹61
প্রতিটা অতিরিক্ত 500গ্রাম থেকে 1 কেজি পর্যন্ত
₹13
₹17
₹25
1 কেজির পরে প্রতিটি অতিরিক্ত কেজি
₹15
₹21
₹27
5 কেজি পর্যন্ত প্রতিটি অতিরিক্ত কেজি
₹8
₹9
₹12
বৃহদাকার ভারী এবং বহুল পরিমানের আইটেমের জন্য ফী কাঠামো
H&B আইটেম-
• আইটেম নিয়ে আসা, ডেলিভারি এবং ইনস্টলেশনের সময় বিশেষ হ্যান্ডলিং প্রয়োজন।
সর্বোচ্চ (দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা) > 72” বা 183 সেমি বা ওজন> 22.5 কেজি বা ঘের> 118” বা 300 সেমি #ঘের = [দৈর্ঘ্য + 2* (প্রস্থ + উচ্চতা)]

FBA ফুলফিলমেন্ট ফি

পিক ও প্যাক করার ফি (প্রতি ইউনিট পিছু)

₹ 50

সংরক্ষণ ফী (প্রতি ঘন ফুট/মাস)

₹ 33

শিপিং ফী (ওজন হ্যান্ডলিং ফি)

টেবিল অনুযায়ী
FBA (নন-বিক্রেতা ফ্লেক্স) ওজন হ্যান্ডল করার ফি (শিপমেন্ট প্রতি INR) *

ব্যান্ডের সাইজ

ভারী এবং বহুল পরিমাণে

স্থানীয়
আঞ্চলিক
জাতীয়
প্রথম 12 কেজি
₹176
₹261
প্রযোজ্য নয়
12 কেজির পরে প্রতিটি অতিরিক্ত কেজি
₹5
₹6
প্রযোজ্য নয়

ধাপ 4: আপনার মোট ফি হিসাব করুন

উপরে উল্লিখিত ফি যোগ করুন (ধাপ 1, 2 এবং 3) এবং 18% GST প্রয়োগ করুন

মোট ফি = রেফারেল ফি + ক্লোজিং ফি + ফুলফিলমেন্ট ফি + ট্যাক্স (18%)
উদাহরণ
ছোট প্রোডাক্ট: ক্যামেরা লেন্স
প্রোডাক্টের তথ্য:
মাত্রা: 11.7 x 7.7 x 7.7 সেমি
ইউনিটের ওজন: 0.25 কেজি
Amazon -এ তালিকা মূল্য: ₹ 18,900
এই পণ্যের জন্য ফি গণনা কিভাবে করবেন:
ধাপ 1: রেফারেল ফি = 7% * 18900 = ₹ 1323
ধাপ 2: ক্লোজিং ফি = ₹ 35
ধাপ 3: প্রোডাক্টের ধরন: স্ট্যান্ডার্ড
শিপিং ফী ও অন্যান্য ফি = ₹40
ট্যাক্স ছাড়া ফি = 1323+35+40 = ₹ 1398 অর্থাৎ 7.4%
দ্রষ্টব্য:
•উপরোক্ত টেবিলে দেখানো ফি প্রযোজ্য ট্যাক্স বাদ দিয়ে প্রদর্শিত হয়। Amazon উপরে প্রদর্শিত সমস্ত ফি -এর ওপর 18% পণ্য ও সার্ভিস ট্যাক্স (GST) চার্জ করবে।
• শিপিং ফী আউটবাউন্ড শিপিং ওজনের উপর ভিত্তি করে গণনা করা হয় যা শিপমেন্টের সমস্ত ইউনিটের সমষ্টিগত বিলিং ওজন + প্যাকেজিংয়ের ওজন। আমরা স্ট্যান্ডার্ড শিপমেন্টের জন্য প্যাকেজিং ওজন হিসাবে 100 গ্রাম এবং ভারী ও বিশালাকার শিপমেন্টের জন্য প্যাকেজিং ওজন হিসাবে 500 গ্রাম ব্যবহার করব।
• বিলিং ওজন প্রকৃত ওজন বা ভলিউম্যাট্রিক ওজনের চেয়ে বেশি হিসাবে বর্ণনা করা হয়।
• ভলিউম্যাট্রিক ওজন করা গণনা করা হয় এই সূত্র ব্যবহার করে, (দৈর্ঘ্য x প্রস্থ x উচ্চতা) -কে 5000 দ্বারা ভাগ করা হয়, কিলোগ্রামে একটি ইউনিটের ভলিউম্যাট্রিক ওজন পেতে। দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা সবই সেন্টিমিটারে।
• নীচে উল্লিখিত শ্রেণিগুলির জন্য, যদি প্রকৃত ওজন 1কেজির থেকে কম হয় এবং ভলিউম্যাট্রিক ওজন প্রকৃত ওজনের 2 গুণেরও বেশি হয়, তবে বিলিং ওজনে প্রকৃত ওজনের 2 গুণ পর্যন্ত দেওয়া থাকবে
• কনজিউমেবল - বেবি প্রোডাক্ট, বেবি হার্ডলাইনগুলি - দোলনা, বাউন্সার ও রকার্স, ক্যারিয়ার, ওয়াকার, বেবি সেফটি - গার্ড ও লকস, বেবির ঘর সজ্জার, বেবির আসবাবপত্র, বেবির কার সিট ও আনুষাঙ্গিক, বেবির স্ট্রোলার, বাগিজ ও প্র্যামস, খেলনা, খেলনা – ড্রোন; সফটলাইনগুলি - পোশাক,বেশভূষা - শাড়ি ও ড্রেস ম্যাটেরিয়াল, পোশাক - পুরুষদের টি-শার্ট (পোলো, ট্যাঙ্ক টপ ও ফুল হাতা টপ ব্যতীত), পোশাকের আনুষাঙ্গিক, পোশাক - ইনারওয়্যার, পোশাক - স্লিপওয়্যার, আইওয়্যার, জুতো, চপ্পল, ফ্যাশন স্যান্ডেল ও স্লিপারস, বাচ্চাদের জুতো, হ্যান্ডব্যাগ, ওয়ালেট, ব্যাকপ্যাকস, লাগেজ - স্যুট কেস ও ট্রলি, লাগেজ - ভ্রমণের আনুষাঙ্গিক, লাগেজ (অন্যান্য উপবিভাগ)
• INR 20,000 (জিরো-ফি ফুলফিলমেন্ট)-এর বেশি মূল্যের স্ট্যান্ডার্ড আকারের শিপমেন্টের জন্য পিক ও প্যাক করার ফি এবং ওয়েট হ্যান্ডলিং শিপিং ফী চার্জ করা হবে না।
• দীর্ঘমেয়াদী সংরক্ষণ ফী চার্জ: Amazon.in নীতি অনুযায়ী ছয় মাসেরও বেশি সময় ধরে Amazon FC -এ সংরক্ষিত ইনভেন্টরি বাবদ অতিরিক্ত চার্জ প্রযোজ্য হবে।

আজই একজন Prime বিক্রেতা হয়ে উঠুন

Fulfillment by Amazon -এর সঙ্গে আপনার ব্যবসা বৃদ্ধি করুন

Amazon-এ বিক্রয়ে নতুন?

বিক্রি শুরু করুন

 

বিদ্যমান বিক্রেতা?

FBA-তে যোগ দিন