Amazon.in-এর সাহায্যে আপনার ব্যবসা বড় করে তুলুন

আপনি কোনও ব্র্যান্ড মালিক হোন বা রিসেলার, ব্যবসার জগতে নতুন হোন না অভিজ্ঞ - কাস্টমার খুঁজে পেতে এবং ব্যবসা বৃদ্ধি করতে সাহায্য করার জন্য Amazon.in-এ বিভিন্ন ধরনের বিকল্প রয়েছে।
Amazon -এ আপনার ব্যবসা বৃদ্ধি করুন
বহু অজানা জায়গা থেকেও আমাদের কাছে অর্ডার আসে।
অনুপম বর্মনআশাবরি শাড়ি
Prime-এর সাহায্যে ব্যবসা বড় করে তুলুন
স্থানীয় এবং জাতীয় পর্য্যায়ে Prime বিক্রেতা হয়ে ওঠার মাধ্যমে আপনার প্রোডাক্টগুলি আরও বেশি গ্রাহকের সামনে তুলে ধরুন।
দক্ষতা বাড়ান
Amazon-এর টুলসের সাহায্যে ব্যবসা বড় করে তুলুন এবং সেলিং প্রোগ্রামসার্ভিস প্রোভাইডারদের কাছ থেকে প্রয়োজনীয় সাহায্য পান।
উৎসবের মরসমে ক্রেতাদের আনন্দ দিন
মরসুমের চাহিদার সদব্যবহার করুন এবং শপিং ফেস্টিভালে অংশ নিন।
আপনার ব্যবসা বিশ্বব্যাপী প্রসারিত করুন
সারা বিশ্বে বিক্রি করে 200+ দেশে আপনার প্রোডাক্টের গ্রাহকের খোঁজ পান।

একজন Prime বিক্রেতা হয়ে উঠুন

Amazon.in কাস্টমাররা Prime ব্যাজ ভরসা রাখেন, কারন এটি একটি দুর্দান্ত ক্রেতা এক্সপিরিয়েন্সের নিশ্চয়তা দেয় - বিনামূল্যে, দ্রুত এবং নির্ভরযোগ্য ডেলিভারি ও বিশ্বমানের কাস্টমার সহায়তা। কীভাবে Prime বিক্রেতা হয়ে উঠবেন, তা জেনে নিন:
FULFILLMENT BY AMAZON:
Fulfillment by Amazon (FBA) এমন একটি পরিষেবা যার সাহায্যে আপনাকে বেশি কিছু করতে হয়না, বরং Amazon আপনার হয়ে প্রোডক্ট স্টোর ও প্যাক করে এবং কাস্টমারদের কাছে ডেলিভারিও করে দেয়। Fulfillment by Amazon বিকল্পটি বেছে নিলে আপনার প্রোডাক্টে Prime ব্যাজ প্রদর্শন করা হয়, যার ফলে বিনামূল্যে দ্রুত ডেলিভারি দেওয়া হয় এবং Amazon-এর বিশ্বমানের কাস্টমার সহায়তাও নিশ্চিত করা হয়। যে বিক্রেতারা FBA বেছে নিয়েছেন, তাদের বিক্রি 3x পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।
AMAZON-এ লোকাল শপ
‘Amazon-এ লোকাল শপ’ এমন একটি প্রোগ্রাম যার মাধ্যমে কোনও সাধারণ দোকানের মালিকও Amazon.in-এ রেজিস্টার করতে পারেন এবং তার অঞ্চলে আরও কাস্টমারদের পরিষেবা দিতে পারেন। Amazon-এ লোকাল শপ প্রোগ্রামের সাহায্যে কাছাকাছি অবস্থিত পিন কোডের কাস্টমারদের ‘Prime ব্যাজ’ দেখানো হবে। এর ফলে আপনার এলাকার কাস্টমাররা আরো দ্রুত আপনার ব্যবসাটি খুঁজে পেতে পারেন। হাজার হাজার দোকানদার ইতিমধ্যেই এই প্রোগ্রামের সুবিধা উপভোগ করছেন, আপনিও তাদের একজন হয়ে উঠুন।
একজন Prime বিক্রেতা হয়ে উঠুন

আপনার ব্যবসা বড় করে তোলার জন্য প্রয়োজনীয় টুলস

আপনি যাতে সফল হতে পারেন, তার জন্য Amazon.in-এ নানাবিধ টুলস দেওয়া আছে। আপনি আপনার নির্দিষ্ট চাহিদা অনুযায়ী সেগুলির মধ্যে থেকে বেছে নিতে পারেন।
Amazon-এ অটোমেটেড প্রাইসিং
প্রতিযোগিতামূলক মূল্য রাখুন
  • প্রাইসিং এর জন্য আপনার নিজস্ব নিয়ম সেট করুন
  • আপনার প্রোডাক্টের মূল্য অটোমেটিক অ্যাডজাস্ট করা হবে
Amazon-এ অটোমেটেড প্রাইসিং
বিভিন্ন অফার দিয়ে কাস্টমারদের খুশি করুন
  • শিপিং, ছাড় এবং ভবিষ্যতের কেনাকাটার উপরে বিশেষ অফারের জন্য কাস্টমারদের কুপন দিন
  • লাইটনিং ডিলগুলি” সহ সীমিত সময়ের অফার তৈরি করুন এবং আজকের ডিল পেজে জায়গা পান
Amazon-এ ভয়েস অফ কাস্টমার ড্যাশবোর্ড
কাস্টমার ফিডব্যাক থেকে তথ্য সংগ্রহ করুন
  • কাস্টমারদের ফিডব্যাক দেখুন, তারা আপনার প্রোডাক্টের জন্য কি রকম প্রতিক্রিয়া দিচ্ছেন তা জানুন
  • ইনভেন্টরি অপ্টিমাইজ করা, রিটার্নস এবং নেতিবাচক ফিডব্যাক কমানো, এবং মুনাফা বৃদ্ধি করার জন্য তথ্য পান

Amazon-এ ব্যবহৃত বিভিন্ন শব্দ:

লাইটনিং ডিলগুলি

লাইটনিং ডিল এমন একটি প্রোমোশন যাতে সংক্ষিপ্ত সময়ের জন্য আইটেমে সীমিত সংখ্যক ছাড় দেওয়া হয়।

সেলিং প্রোগ্রামগুলি

আমরা বুঝতে পারি যে আপনার চাহিদা অন্য সকলের থেকে ভিন্ন। এই জন্য, Amazon আপনার নির্দিষ্ট চাহিদা অনুযায়ী বিভিন্ন প্রোগ্রামের ব্যবস্থা রেখেছে, যাতে আপনি নিজের ব্যবসা বৃদ্ধি করতে শুরু করতে পারেন।
Amazon Business

সরবরাহকারী ও পাইকারী বিক্রেতা

Amazon Business-এর সাহায্যে সারা ভারত জুড়ে বিভিন্ন ব্যবয়ায়িক প্রতিষ্ঠানের কাছে একসাথে অনেক প্রোডাক্ট বিক্রি করা যায়। এর মাধ্যমে আপনি এক সাথে অনেক আইটেম বিক্রির জন্য বিশেষ মূল্য ধার্য করতে পারেন এবং ইনপুট ট্যাক্স ক্রেডিট ও শিপিং ও ফুলফিলমেন্ট সংক্রান্ত সহায়তাও পেতে পারেন।
Amazon Launchpad

স্টার্টআপ এবং
এমএসএমই

Amazon Launchpad আপনার কাস্টমারের সংখ্যা বাড়ানো এবং আপনার ব্র্যান্ডের পরিচিতি বৃদ্ধি করার জন্য পরামর্শ ও সেলস সংক্রান্ত সহায়তা দেয়।
Amazon সহেলি

নারী পরিচালিত ব্যবসা

যে মহিলারা নিজেদের ব্যবসা চালান, সহেলি প্রোগ্রাম তাদের ওয়ার্কশপ, অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট এবং সহায়তা করে। পাশাপাশি, Amazon.in-এ সহেলি স্টোরে তাদের তুলে ধরার সুযোগও দেওয়া হয়।
প্রত্যেক Amazon বিক্রেতা Amazon STEP-এর অংশ, যার মাধ্যমে আপনি ব্যবসা বড় করে তোলার জন্য সহায়তা ও সুপারিশগুলি পেতে পারেন।
আপনার কর্মক্ষমতা যত উন্নত হবে, সেই অনুযায়ী পর পর বিভিন্ন লেভেলে গিয়ে আপনি বিভিন্ন সুবিধা আনলক করবেন - যেমন নির্দিষ্ট ফি মকুব, আরও ঘনঘন ডিসবার্সমেন্ট সাইকেল, অগ্রাধিকারভিত্তিক বিক্রেতা সহায়তা, বিনামূল্যে অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট এবং আরও অনেক কিছু

সার্ভিস প্রোভাইডার

ব্যবসা বড় করে তোলার পথে সমস্ত কাজ একা করা খুব কঠিন। এই ক্ষেত্রে Amazon সার্ভিস প্রোভাইডার নেটওয়ার্ক (SPN) আপনার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। Amazon.in বিক্রেতারা অর্থের বিনিময়ে Amazon SPN-এর বিশ্বস্ত পেশাদারদের কাছ থেকে সহায়তা পেতে পারেন। Amazon.in-এ প্রোডাক্ট লিস্টিং, অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট, শিপিং সহায়তা, বা হিসেব রক্ষার কাজে সাহায্য, যাই প্রয়োজন হোক না কেন, সমস্ত কিছুর জন্যেই SPN-এর কাছে সার্ভিস প্রোভাইডার রয়েছে।
Amazon সার্ভিস প্রোভাইডার
Amazon Global Selling

সারা বিশ্বে বিক্রি করুন

Amazon.in-এ বিক্রেতা হয়ে আপনি বিশ্বের সবচেয়ে বড় কেনাকাটার প্ল্যাটফর্মের অংশ হয়ে উঠছেন। তাই 200+ দেশে বিক্রি করার সুযোগ যখন হাতের মুঠোয়, তখন শুধু নিজের এলাকায় সীমাবদ্ধ হয়ে থাকবেন কেন।

সমস্ত প্রয়োজনে সাহায্য করার জন্য বিশ্বমানের ফুলফিলমেন্ট নেটওয়ার্কের উপর ভরসা রেখে আপনি গ্লোবাল সেলিং এর মাধ্যমে নিজের ব্যবসাটিকে আন্তর্জাতিক মহলে নিয়ে যেতে পারেন।

শপিং ফেস্টিভালে অংশ নিন

ভারতীয়রা যে শপিং এর মাধ্যমেই উৎসব পালন করতে ভালবাসেন, এ কথা কে না জানে। Amazon.in-এ বিক্রেতা হিসাবে আপনি এই সমস্ত শপিং ফেস্টিভালে অংশ নিতে পারেন এবং উৎসবের মরসুমে বেড়ে যাওয়া চাহিদার সদব্যবহার করতে পারেন। দীপাবলির সময়ে বিক্রি, Prime Day-এর প্রস্তুতি, বা বছরভর বিভিন্ন উৎসব, যাই হোক না কেন, উৎসবের মরসুমে Amazon-এ বিক্রয় করে আপনি নিজের মোট বিক্রয়ের পরিমাণ বহুগুণ বাড়িয়ে নিতে পারেন।
Amazon শপিং ফেস্টিভালগুলি

আসন্ন সেলস ইভেন্ট

শীঘ্রই আসছে
তারিখগুলি ঘোষণা করা হবে
শুরু করার জন্য সাহায্য দরকার?

আজই বিক্রি শুরু করুন

প্রতিদিন Amazon.in-এ আসেন, এমন কোটি কোটি কাস্টমারের কাছে আপনার প্রোডাক্ট উপলব্ধ করুন।
অ্যাকাউন্ট সেটআপ করতে মাত্র 15 মিনিট সময় লাগে